শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে এক বছরে ৩৪৮ নারী-শিশু নির্যাতনের শিকার

রাজশাহীতে এক বছরে ৩৪৮ নারী-শিশু নির্যাতনের শিকার

রাজশাহীতে এক বছরে ৩৪৮ নারী-শিশু নির্যাতনের শিকার
রাজশাহীতে এক বছরে ৩৪৮ নারী-শিশু নির্যাতনের শিকার

নিজস্ব প্রতিবেদক : গত এক বছরে রাজশাহী মহানগর ও জেলায় ৩৪৮ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে।

স্থানীয় উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। সংস্থাটি রাজশাহী জেলায় নারী ও শিশুদের উন্নয়নে কাজ করছে।

লফস জানায়, ২০২০ সালে রাজশাহীতে হত্যাকান্ডের শিকার হয়েছে ৩০ জন নারী ও শিশু। এছাড়া নির্যাতনের কারণে আত্মহত্যা করেছেন ৬২ জন।

এর বাইরে আত্মহত্যা চেষ্টা করেছেন ১১ জন, ধর্ষণের শিকার ৫৭ জন, যৌন নির্যাতন ৩১ জন, অন্যভাবে নির্যাতন ৯৯ জন, পর্নোগ্রাফির শিকার আটজন, এসিড সন্ত্রাসের শিকার পাঁচজন, নিখোঁজ ও অপহরণ ২২ জন এবং আহত হয়েছেন ২৩ জন নারী ও শিশু। ২০২০ সালের জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই হিসাব রাখা হয়েছে।

লফস মনে করে, যৌতুক ও পরকীয়ার কারণে অধিকাংশ নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। অনেক ক্ষেত্রে বিদেশি কিছু টিভি সিরিয়াল নারী ও শিশু নির্যাতনকে করেছে। এছাড়া পারিবারিক কলহ ও প্রেমঘটিত কারণে হত্যা-আত্মহত্যা ও অমানবিক নির্যাতনের মতো ঘটনা ঘটছে।

অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা বৃদ্ধি পাবে। ওই বছর নারী ও শিশু নির্যাতনের অনেক ঘটনায় মামলা ও বিচার হয়েছে। কিন্তু অপরাধ কমছে না। দৃষ্টান্তমূলক শাস্তি হলে নির্যাতন কমে আসতে পারে।

মতিহার বার্তা ডট কম – ০১ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply